ফেসবুক পেইজ ফর বিজনেস

 


শুধু যেন তেন ভাবে পেইজ খুলে বসলেই তো হবেনা, সেটার সাথে আনুষাঙ্গিক অনেক বিষয় আছে যেগুলো আপনাকে মাথায় নিয়ে পেইজ খুলতে হবে।

ধরে নিলাম আপনি চিন্তা করে ফেলেছেন আপনি কি নিয়ে বিজনেস করবেন। প্রোডাক্ট এর ক্ষেত্রে যত বেশি স্পেসিফিক থাকবেন তত ভাল।

এরপর আসে পেইজের "name"

কথায় বলে নামে কি বা যায় আসে, কিন্তু এ ক্ষেত্রে সেটা ঠিক বিপরীত।মাথায় রাখবেন, আপনার বিজনেসের নামকরণ মানে, ভবিষ্যতে একটা সফল ফিউচার ব্র্যান্ড এর নাম। সুতরাং মানুষের কাছে গ্রহণযোগ্যতা আছে, সহজ, কিন্তু সফিসটিকেটেড, আপনার বিজনেসের সাথে সম্পর্কিত এবং রুচিশীল নাম খুবই খুবই জরুরী।খুব ভেবেচিন্তে এটা নির্ধারণ করবেন।

দ্বিতীয়তে আসি, LOGO -

একটি ইউনিক, স্বত্বাধিকারী ব্যবসার জন্য লোগো মাস্ট।আপনাকে কখন মানুষ বিশ্বাস করবে?

কখন আপনার কাছ থেকে চোখ বন্ধ করে প্রডাক্ট কিনবে?

যখন আপনি আপনার ব্যবসা কে একটি প্রাতিষ্ঠানিক এবং প্রফেশনাল ভাবে উপস্থাপন করবেন। এবং একটি প্রাতিষ্ঠানিক প্রফেশনাল লুকের জন্য বিজনেসের লোগো একটা ভাইটাল পার্ট।এটাই আপনার বিজনেসে নিজস্বতা আনবে, কাস্টোমারের কাছে গ্রহণযোগ্যতা বাড়াবে, প্রফেশনাল দেখাবে।

তৃতীয়ত, প্রোফাইল পিকচার এবং কাভার ফটো একটা পেইজের লুকের জন্য খুব গুরুত্বপূর্ণ। যা তা ছবি, লো রেজোলুশন ছবি, গুগল থেকে ডাউনলোড করা ছবি, এমনি এমনি তোলা ফ্যাকাসে, হরাইজোন বাঁকা এরকম ছবি প্রোফাইল পিকচার বা কাভার ফটোতে দিয়ে রাখা মাত্র কাস্টোমারদের মনে খারাপ ইম্প্রেশন পড়বে।

মনে রাখবেন, এটা অনলাইন প্ল্যাটফর্ম, এখানে - সবকিছু আগে দর্শনধারী, পরে গুণবিচারী।

এরকম না যে দোকান খারাপ হলেও কাস্টোমার হাতে নেড়ে যাচাই বাছাই করে দেখে নিতে পারছে যে প্রোডাক্ট কোয়ালিটি কেমন।

আপনি আপনার প্রোডাক্ট কেমন করে প্রেজেন্ট করছেন, সেটাই কাস্টোমার আগে বিচার করবেন।

সুতরাং কারো সাহায্য নিন, বা নিজে একটু ছবি তোলা সম্পর্কে সামান্য পড়াশোনা করে ভালমানের ক্যামেরা বা মোবাইল ফোন দিয়ে ছবি তুলে লোগো লাগিয়ে প্রোফাইলে ও কভারে সেট করুন।

প্রোডাক্ট ফটোগ্রাফি অনলাইন বিজনেসে সবচেয়ে গুরুত্বপূর্ণ জায়গা। পাশাপাশি হালকাপাতলা ফটোগ্রাফি এবং এডিটিং এর কাজ শিখে নিন।

যদি লাইভ করতে চান, তবে ট্রাইপড, আর লাইটিং (খুব দামি হতে হবে তা না) থাকলে খুব ভাল হয়। এগুলো পুরো বিষয়টাকে প্রফেশনাল দেখাতে সাহায্য করে।

এবার আপনার পেইজে ইনফরমেশন +ডেসক্রিপশন অ্যাড করুন। আপনি কি নিয়ে কাজ করছেন, আপনার প্রোডাক্টের কোয়ালিটি কেমন, আপনার ভিশন কি, এগুলো গুছিয়ে লিখুন।

শুদ্ধ বাংলা বা শুদ্ধ ইংরেজী ভাষা ব্যবহার করবেন। এতে ইম্প্রেশন ভাল হয়।

পেইজ ফাইনালি যখন আপনি লঞ্চ করলেন তখন আপনার ফ্রেন্ডলিস্টের সবাইকে ইনভাইট করুন। প্রথমেই বুস্টিং এ যাবেন না। কারণ আরও অনেক কিছু আছে গুছিয়ে নেওয়ার জন্য। অর্গানিক ভাবে কিছু লাইক পরুক। ২০০ বা ৩০০ লাইক।

Comments

Popular Post

450 Digital Marketing Free Tool | ৪৫০ ডিজিটাল মার্কেটিং ফ্রি টুল

80+ Canva Keywords for CREATIVE DESIGNS

Why Hire a Digital marketing Consultant?