ফেসবুক অ্যাড রিজেক্ট হবার কারন | Why Facebook ads are rejected

 

আপনি যদি মার্কেটার হোন অথবা নিজে নিজেই অ্যাড দিয়ে থাকেন ফেসবুকে, তাহলে এটার সুযোগ থাকে যে আপনার অ্যাড কিছু কিছু সময় রিজেক্ট হতে পারে। কিছু কিছু সময় কারনটা খুব সহজেই ধরা যায় আবার কিছু কিছু সময় আপনি বুজতেই পারবেন না কেন আপনার অ্যাড রিজেক্ট হলো, আর সেটাই সব থেকে বিব্রতকর ব্যাপার হয়ে থাকে।

প্রথমেই যেটা করতে হবে ফেসবুকের রুলসগুলা ঠিক মত পড়ে ফেলুন, দরকার হলে কয়েকবার,রুলসগুলা পড়লে আপনি বুঝতে পারবেন ফেসবুক কি সাপোর্ট করে কি করে না, এবং চেস্টা করুন সেগুলি মেনে অ্যাড চালাতে।

নিচে লিস্ট আকারে কিছু কারন দেয়া হলো যেসব কারনেও আপনার অ্যাড রিজেক্ট হতে পারে, যেটা হয়তো আপনি জানেন ই না

ঠিক মত টার্গেট না করা

আপনার অ্যাড টারগেটিং যদি একদমই ইরিলিভেন্ট থাকে আপনার প্রোডাক্ট অথবা সার্ভিস থেকে তাহলে আপনার অ্যাড রিজেক্ট হতেই পারে, ফেসবুক এখানে ভেবে নেয় যে আপনি ধরে বেন্ধে কিছু মানুষকে অ্যাড দেখাতে চাচ্ছেন যারা আপনার অ্যাড একদমই  দেখতে চায় না

গ্রামারে ভুল হলে অ্যাড রিজেক্ট হয়

নরমালি আমরা গ্রামার বলতে যেটা বুঝি ঠিক সেরকম না, যেমন সব লেখা বড় হাতের লিখলেন এটার ফলে আপনার অ্যাড রিজেক্ট হতে পারে, যেটার কারন হিসেবে ফেসবুক বলে থাকে এটার মাধ্যমে আপনি আনফেয়ার ভাবে অন্য প্রতিযোগীদের থেকে বেশি সুবিধা নেয়ার চেস্টা করছেন 

অগ্রহণযোগ্য ভাষা

বিভিন্ন রকম অগ্রহণযোগ্য ভাষা ব্যবহার  ফেসবুক অ্যাড রিজেক্ট এর কারন, কাউকে অবজ্ঞা করে কিছু লেখা, অথবা অবমানাকর কিছু 

Destination Urls ঠিক মত না দেয়া

আপনার লিঙ্ক কে ছদ্মবেশ দেয়ার চেস্টা করছেন? অথবা সরাসরি অ্যাড থেকে ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট অথবা পিডিএফ ডাউনলোড করার সুবিধা? এরকম করলে আপনার অ্যাড রিজেক্ট হতে ৮ সেকেন্ডের ও কম সময় লাগবে। এখানে Destination Urls এর গাইডলাইন হলো এটা স্পষ্ট হতে হবে, যেন সব ইউজার একই ল্যান্ডিং পেজে প্রবেশ করে, তবে এটা নিশ্চিত হতে হবে যে এটা যেন কোন পপ-আপ টাইপের লিঙ্ক না হয় অথবা ফেক বিহেব । অফার দিচ্ছেন, ফেসবুক পেজে একটা, ইউজার ল্যান্ডিং পেজে গিয়ে দেখছে আরেকটা এরকম হতেই পারে, এটা কেউ দুই নাম্বারি করার জন্য করছে সেটা আমি একদম ই বলতে চাই না, কিন্তু দেখা গেলো আপনি একটা অফার দিলেন ১০% ডিস্কাউন্ট সব জুতার জন্য, একটা লিঙ্ক দিয়ে দিলেন এবং সেখানে ইউজাররা গিয়ে কোন ডিস্কাউন্ট পেলো না, আপনি হয়তো ফেসবুকে দিয়েছেন, ওয়েব সাইটে আপডেট করতে ভুলে গেছেন। এটা হতে পারে অ্যাড রিজেক্টের অন্যতম কারন।

অ্যাডের ক্যাপশন যেটা সঠিক নয়

লক্ষ্য রাখবেন অ্যাডে যা লিখছেন আপনার কোম্পানির নাম, প্রোডাক্ট অথবা সার্ভিস যেন সেটাই রিপ্রেসেন্ট করে নাহলে অ্যাডে রিজেকশন চলে আসবে।

সঠিক ভাবে শব্দ ব্যবহার না করা 

আমরা এরকম ভাবে বিভিন্ন যায়গায় লিখে থাকে যেমন "Just 4 fun" অথবা " Thats r8" এগুলা অন্য প্লাটফর্ম এ ওকে হতে পারে তবে ফেসবুক অ্যাড ফরমেটে না। এখানে "for" অথবা "right" লিখতে চাইলে সেটাই লিখতে হবে "4" অথবা "r8" না। এ ধরনের ব্যাপারকে ফেসবুক " Finger twitch" বলে থাকে।

Comments

Popular Post

450 Digital Marketing Free Tool | ৪৫০ ডিজিটাল মার্কেটিং ফ্রি টুল

80+ Canva Keywords for CREATIVE DESIGNS

Why Hire a Digital marketing Consultant?